শিরোনাম

বিনোদন

বিটিভিতে রবীন্দ্র জয়ন্তী উপলক্ষে ‘শেষের রাত্রি’

নিউজ এশিয়া২৪ ডেস্ক: যতীন বহুদিন হলো অসুখে পড়ে রয়েছেন। ডাক্তার তার আরোগ্য লাভের আশা ছেড়ে দিয়েছেন তবুও চিকিৎসা চলছে। তার মাসি দিবা-নিশি বোনপোর পাশে ছায়ার মতো থেকে সেবা করছেন কিন্তু যতীনের স্ত্রী মণি এসবের খোঁজ তেমন রাখে না। চঞ্চলমতি অনভিজ্ঞ মেয়েটি জগত-সংসারের এতোকিছু এখনো বুঝতে পারে না। সে বাপের বাড়ি চলে যাবে বলে গোঁ ধরেছে। মাসি তাকে বোঝাবার চেষ্টা করেও বিফল হয়েছেন। এদিকে বোনপো যেন কষ্ট না পায় সে কারণে বানিয়ে বানিয়ে বৌমার সুকৃতীর কথা তাকে বলে যান। এমন গল্পে নির্মিত হয়েছে নাটক ‘শেষের রাত্রি’।

রবীন্দ্রনাথ ঠাকুরের ছোটগল্প ‘শেষের রাত্রি’ অবলম্বনে নাটকটির নাট্যরূপ দিয়েছেন খায়রুল আলম সবুজ। প্রযোজনা করেছেন শাহ জামান মিয়া। এতে অভিনয় করেছেন খায়রুল আলম সবুজ, জিতু আহসান, ওহায়িদা মল্লিক জলি, হাবিব মাসুদ, বোরহান বাবু, পলি চৌধুরী, মৌমিতাসহ আরও অনেকে।

রবীন্দ্রনাথ ঠাকুরের জন্মবার্ষিকী উপলক্ষে বাংলাদেশ টেলিভিশনে (বিটিভি) ২৫ বৈশাখ, ৮ মে বুধবার রাত ৯টায় প্রচারিত হবে বিশেষ এই নাটকটি।

এছাড়াও কবিগুরুর জন্মবার্ষিকীতে আরও প্রচারিত হবে বিশেষ আলোচনানুষ্ঠান, প্রামাণ্যানুষ্ঠান, সঙ্গীতানুষ্ঠান, আলেখ্যানুষ্ঠান, শিশুতোষ অনুষ্ঠান, নৃত্যানুষ্ঠান ও কবিতা আবৃত্তির অনুষ্ঠান।

আরও পড়ুন:

google-news-channel-newsasia24

অভিনেতা ওয়ালিউল হক রুমি চিরবিদায়; তারকাদের শোক

নিউজ এশিয়া২৪ ডেস্ক: ছোটপর্দার জনপ্রিয় অভিনেতা ওয়ালিউল হক রুমি আজ (২২ এপ্রিল) ভোরে রাজধানীর একটি বেসরকারি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান। তার মৃত্যুতে শোবিজ অঙ্গনে শোকের ছায়া নেমেছে। সোশ্যাল মিডিয়ায় শোক প্রকাশ করেছেন তার দীর্ঘদিনের সহ-কর্মীরা।

অভিনেতা চঞ্চল চৌধুরী তার ফেসবুকে একটি স্ট্যাটাস দিয়েছেন। আক্ষেপ করে এ অভিনেতা লেখেন, ‘ভেবেছিলাম একটু সুস্থ্য হয়ে ওঠেন, আপনাকে দেখতে যাব। আর দেখা হলো না। এ কেমন বিদায় রুমি ভাই! নিয়তির কাছে সকলেই হার মানে, মানতে হয়। তবে আপনি একটু তাড়াতাড়িই চলে গেলেন। অন্যলোকে শান্তিতে থাকুন রুমি ভাই। শ্রদ্ধা এবং ভালোবাসা।’

অভিনেতা জিয়াউল ফারুক অপূর্ব ফেসবুকে রুমির একটি ছবি পোস্ট করে লেখেন, ‘টেলিভিশন নাটকের জনপ্রিয় মুখ ওয়ালিউল হক রুমি ভাই কিছুক্ষণ আগে মারা গেছেন। ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন। সবাই তার জন্য দোয়া করবেন।’ কালো রঙের ব্যাকগ্রাউন্ড দিয়ে অভিনেত্রী শারমিন জোহা শশী লেখেছেন, ‘রুমি ভাই…যাত্রা শুভ হোক।’

অভিনেত্রী তানিন সুবাহ লেখেন, ‘আমার প্রিয় নাট্যঅভিনেতা রুমি ভাই আর নেই! সবাই তার বিদেহী আত্মার জন্য মাগফেরাত কামনা ও তার পরিবারের জন্য দোয়া করবেন। মৃত্যুর আগে স্ত্রী, এক মেয়ে ও এক ছেলে রেখে গেছেন সবার প্রিয় মানুষ ওয়ালিউল হক রুমি ভাই। আমরা ভালো একজন অভিনেতাকে হারালাম। এ ক্ষতি পূরণ হবার নয়।’

প্রয়াত ওয়ালিউল হক রুমির একটি ছবি পোস্ট করেছেন অভিনেতা রাশেদ মামুন অপু। ক্যাপশনে তিনি লেখেন, ‘রুমি ভাই… ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন।’ অভিনেতা সাজু খাদেম একটি ছবি পোস্ট করে লিখেছেন, ‘রুমি ভাই…চলেই গেলেন?’

অভিনেত্রী শাহনাজ খুশি বেশ দীর্ঘ একটি পোস্ট দিয়েছেন। তাতে তিনি লিখেছেন, ‘চলে গেলেন রুমি ভাই! মৃত্যুটা কত সহজ, জীবনটাই অনেক বেশি কঠিন। এই প্রথমবার, এমন খবর শুনে, সবাইকে জানাবার জন্য লিখতে যেয়ে, লিখলাম আর মুছলাম অসংখ্যবার! আপনার ছবির সাথে কোনোভাবেই ‘শেষ বিদায়’-এর কিছু লিখতে পারছিলাম না রুমি ভাই! সব সম্ভব! মাত্র দেড়/ দুই মাস, সব চেষ্টা শেষ হলো! কোনোভাবেই ঠেকানো গেল না কিছু! আপনার পরিবারকে আল্লাহ এ শোক কাটিয়ে উঠার শক্তি দিক, এ প্রার্থনা করি। পরপারে চির শান্তিতে থাকবেন।’

অভিনেত্রী রোজী সিদ্দিকী লিখেছেন, ‘আহা রুমি ভাই। বিদায় বন্ধু সহযাত্রী। আল্লাহ পাক আপনাকে বেহেস্ত নসীব করুন।’ অভিনেত্রী মৌসুমী হামিদ লিখেছেন, ‘রুমি ভাই…’।

একটি সেলফি পোস্ট করে অভিনেত্রী ফারজানা চুমকি লিখেছেন, ‘রুমি ভাই শেষ পর্যন্ত চলেই গেলেন। ওপারে ভালো থাকবেন। আমার জন্মদিনের প্রথম যে ফোনটি আসতো সেটা আপনার ফোন থেকে। সেই কলটি আর আসবে না। সাব্বিবের সাথে কত অভিমান কে করবে রুমি ভাই। ক্ষমা করেন ভাই। ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন।’

বরিশালের আঞ্চলিক ভাষার বেশি নাটকে অভিনয় করেছেন রুমি। ১৯৮৮ সালে ‘এখন ক্রীতদাস’ নাটকের মাধ্যমে অভিনয়ে যাত্রা শুরু তার। টেলিভিশনের পাশাপাশি চলচ্চিত্রেও অভিনয় করেছেন। ২০০৯ সালে ‘দরিয়া পাড়ের দৌলতী’ চলচ্চিত্রে অভিনয়ের মাধ্যমে বড় পর্দায় অভিষেক হয় তার।

রুমি অভিনীত উল্লেখযোগ্য নাটক হলো ‘ঢাকা টু বরিশাল’, ‘আমেরিকান সাহেব’, ‘জার্নি বাই বাস’, ‘বাকির নাম ফাঁকি’, ‘যমজ সিরিজ’, ‘কমেডি ৪২০’, ‘চৈতা পাগল’, ‘জীবনের অলিগলি’, ‘মেঘে ঢাকা শহর’ ইত্যাদি। বর্তমানে তার অভিনীত ‘বকুলপুর’ নামে একটি জনপ্রিয় ধারাবাহিক নাটক দীপ্ত টিভিতে প্রচার হচ্ছে।

google-news-channel-newsasia24

পাকিস্তানে ১৩ বছরে বিয়ে করলো এক কিশোর!

আন্তর্জাতিক ডেস্ক: ১৩ বছর বয়সে বিয়ে করে ভাইরাল হয়েছে পাকিস্তানের এক কিশোর। ছেলেটি তার পরিবারকে বিয়ের জন্য খুব চাপ দিয়েছিল। সেই কারণে বাধ্য হয়ে তার মা-বাবা তাকে বাগদান করিয়েছেন।

বিয়ের ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যমে ব্যাপক ভাইরাল হয়েছে। এই নিয়ে অনেকেই ক্ষোভ প্রকাশ করেছেন।

ভারতীয় সংবাদমাধ্যম ইন্ডিয়ান এক্সপ্রেসের খবরে বলা হয়েছে, ভিডিওটির ছেলেটির বয়স ১৩ বছর, সে সপ্তম শ্রেণির ছাত্র। আর মেয়েটির বয়স ১২ বছর, সে ষষ্ঠ শ্রেণির ছাত্রী।

তারা পাকিস্তানের সিন্ধু প্রদেশের বাসিন্দা। তাদের মধ্যে প্রেমের সম্পর্ক রয়েছে। ওই কিশোর হঠাৎ তার পরিবারের কাছে দাবি করে, বিয়ে না দিলে সে আর স্কুলে যাবে না। আর এমন দাবির মুখে দুই পরিবারের সম্মতিতে তাদের বাগদান সম্পন্ন হয়েছে।

আরও পড়ুন>>বিয়ের প্রতিশ্রুতি দিয়ে নাবালিকা কে একযুগ ধরে ধর্ষণ

সামাজিক যোগাযোগমাধ্যমে ছড়িয়ে পড়া ভিডিওতে দেখা যায়, পরিবারের লোকেদের উপস্থিতিতেই বাগদান সেরেছে দু’জনে। বর-কনের বাবা-মায়েরাও তাদের ছেলে-মেয়ের আংটি বদল হতে দেখে বেশ খুশি।

এই বিয়ে নিয়ে নেটিজনদের অনেকেই ক্ষোভ প্রকাশ করেছেন। এমন ভিডিও বাল্যবিবাহে প্ররোচিত করবে বলে মত তাদের।

পরিবারের লোকজন জানান, ছেলেটি মেয়েটিকে বেশকিছু দিন ধরেই পছন্দ করতো। সে বাবাকে বলে, তার বিয়ে না দিলে সে আর স্কুলে যাবে না। ছেলের আবদার ফেলতে পারেননি বাবা। ধুমধাম করে বাগদানের অনুষ্ঠানের আয়োজন করেন তিনি।

আরও পড়ুন>>বারাক ওবামার মেয়ে এখন হলিউডে

নেটিজনদের সমালোচনার জবাবে ওই কিশোর-কিশোরী সাংবাদিকদের জানান, লোকেরা তাদের বিয়ে নিয়ে কী বলছে, তা নিয়ে তারা ভাবতে নারাজ। বাগদানের পরও তারা নিয়ম করে স্কুলে যাবে। দু’জনের জন্যই পড়াশোনা শেষ করা সবচেয়ে বেশি জরুরি বলে জানায় তারা।

google-news-channel-newsasia24

Follow

বারাক ওবামার মেয়ে এখন হলিউডে

বিনোদন ডেস্ক: যুক্তরাষ্ট্রের সাবেক প্রেসিডেন্ট বারাক ওবামার কন্যা মালিয়া ওবামা নাম লেখালেন হলিউডে। তবে অভিনয়ে নয়, নির্মাতা হিসেবে এই যাত্রা শুরু করলেন মিশেল ওবামা-বারাক ওবামার বড় মেয়ে।

২৫ বছর বয়সী মালিয়া ‘দ্য হার্ট’ শিরোনামের একটি স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্র নির্মাণ করেছেন। এটি রচনাও করেছেন তিনি। গেল ১৮ জানুয়ারি সানড্যান্স ফিল্ম ফেস্টিভ্যালে প্রদর্শনীর মাধ্যমে নির্মাতা হিসেবে মালিয়ার অভিষেক ঘটে।

এ উৎসবের একটি ভিডিও ক্লিপ সামনে এসেছে। তাতে চলচ্চিত্রটির বিষয়ে বর্ণনা করেন মালিয়া। আর সেখানে জানানো হয়, মালিয়া ওবামা তার নামের শেষাংশ ‘ওবামা’ বাদ দিয়ে ‘অ্যান’ যুক্ত করেছেন।

অর্থাৎ তার পুরো নাম এখন মালিয়া অ্যান। তবে কী কারণে এই সিদ্ধান্ত নিয়েছেন মালিয়া, তা জানা যায়নি।

আরও পড়ুন:

জানা গেছে, হার্ভার্ড বিশ্ববিদ্যালয়ে ফিল্ম মেকিং বিষয়ে পড়াশোনা করেছেন মালিয়া। হলিউডে অভিষেকের আগে মালিয়া এইচবিওর ড্রামা সিরিজ ‘গার্লস’ এবং হার্ভে ওয়েনস্টেইনের প্রযোজনা সংস্থায় ইন্টার্ন হিসেবে কাজ করেন।

এছাড়াও মালিয়া ডোনাল্ড গ্লোভারের অ্যামাজন প্রাইম সিরিজ ‘সোয়ার্ম’-এ রাইটার হিসেবেও কাজ করেছেন মালিয়া।

google-news-channel-newsasia24

Follow

ব্যর্থ হল হুব্বা

বিনোদন ডেস্ক: জনপ্রিয় অভিনেতা মোশাররফ করিম। দুই বাংলায়ই তার দর্শকপ্রিয়তা অনেক। তার অভিনীত ভারতীয় সিনেমা ‘হুব্বা’। গত ১৯ জানুয়ারি একসঙ্গে বাংলাদেশ ও ভারতে মুক্তি পায় এই সিনেমা। সিনেমাটি নিয়ে দর্শকদের আগ্রহের কমতি ছিল না। কিন্তু মুক্তির পর সিনেমাটি দর্শকদের অনেকটাই হতাশ করেছে।

‘হুব্বা’ সিনেমার ব্যর্থতায় সিনেমা হল মালিকদের কপালে চিন্তার ভাঁজ পড়েছে। বিষয়টি নিয়ে মুখ খুলেছেন রাজধানীর ঐতিহ্যবাহী মধুমিতা সিনেমা হলের মালিক ইফতেখার উদ্দিন নওশাদ। সিনেমাটির কেন্দ্রীয় চরিত্র রূপায়নকারী মোশাররফ করিমকে নিয়েও খানিকটা ক্ষোভ ঝেড়েছেন তিনি।

Hubba-failed-newsasia24

ইফতেখার উদ্দিন নওশাদ বলেন, ‘‘মোশাররফ করিম অনেক বড় অভিনেতা। তিনি কমেডি ছেড়ে মারামারি-কাটাকাটি করেছেন ‘হুব্বা’ সিনেমায়। দর্শক যে কারণে পছন্দ করেন, তার উল্টা চরিত্রে দেখা গিয়েছে তাকে। দর্শক রেসপন্স মোটেও ভালো ছিল না। তা ছাড়া সিনেমাটির গল্প মার খেয়েছে। যে কারণেই মুখ থুবড়ে পড়েছে সিনেমাটি।’’

সিনেমাটি ব্যবসায়ীকভাবে ভালো যায়নি। তা উল্লেখ করে তিনি বলেন, ‘পুরো সপ্তাহে ৫০ হাজার টাকাও সেল হয়নি। খুবই খারাপ সেল। এর পরে আর সিনেমা চালাইনি, এখন বন্ধ আছে।’

মোশাররফ করিমকে পরামর্শ দিয়ে ইফতেখার উদ্দিন নওশাদ বলেন, ‘ভারতীয় সব সিনেমাই ভালো নয়। গল্প বুঝে পা বাড়াতে হবে। দেখুন, আমাদের জয়া আহসান কিন্তু বুঝেশুনেই পা বাড়াচ্ছেন। ফেরদৌসও কিন্তু কলকাতার সব সিনেমা করতেন না।’

আরও পড়ুন:

পশ্চিমবঙ্গের গ্যাংস্টার হুব্বা শ্যামলের গল্প নিয়ে সিনেমাটি নির্মাণ করেছেন ব্রাত্য বসু। নামভূমিকায় অভিনয় করেছেন বাংলাদেশের জনপ্রিয় অভিনেতা মোশাররফ করিম। সিনেমাটির অন্যন্যা উপকরণ ঠিক থাকলেও চিত্রনাট্য নড়বড়ে, এলোমেলো এবং গল্পের ক্লাইমেক্সও জমেনি বলে মত দিয়েছেন অনেকেই।

google-news-channel-newsasia24

Follow

নতুন একগুচ্ছ ইসলামি সংগীত নিয়ে আসছেন ‘শিকদার বাসীর’

নিজস্ব প্রতিবেদক: খুব শীঘ্রই অবমুক্ত হতে যাচ্ছে গীতিকার, সুরকার ও ছড়াকার শিকদার বাসীর একগুচ্ছ ইসলামী সংগীত। যার মধ্যে রয়েছে মরমী, হামদ, নাত ইত্যাদি।

সবগুলো গানের কথা লিখেছেন শিকদার বাসীর নিজেই। পাশাপাশি গানগুলোর সুরও করেছেন তিনি। এরমধ্যে ৩টি গানের সুর করেছেন ইশরাক ইব্রাহীম।

বেশীরভাগ গানগুলোতে কণ্ঠ দিয়েছেন জনপ্রিয় শিশুশিল্পী আব্দুল্লাহ সাইফ। এছাড়াও দেশের জনপ্রিয় কিছু মেধাবী তরুণ ও শিশুশিল্পী কণ্ঠ দিয়েছেন।

আরও পড়ুন: 

ভিডিও গ্রহন সম্পর্কে শিকদার বাসীর জানান, ইতিমধ্যে গানগুলোর ভিডিও দেশের চমৎকার কিছু দর্শনীয় স্থান থেকে ধারন করা হয়েছে। ২০২৪ সালের জানুয়ারি মাস হতেই এ গানগুলো ইউটিউবে প্রচারিত হবে। এছাড়াও স্টুডিও ভোকাল, আরাফাহ্ রেকর্ডস, ইসলামিক শক্তি টিভিসহ শিল্পীদের ব্যক্তিগত চ্যানেলগুলোতে ধারাবাহিকভাবে প্রকাশিত হবে বলে জানান তিনি।

google-news-channel-newsasia24

যাই হোক নির্বাচনের শেষ পর্যন্ত থাকব: হিরো আলম

নিউজ এশিয়া২৪ ডেস্ক: ইনশাআল্লাহ, আগামীকাল থেকে মাঠে নামবো। আজ রাতে বগুড়া চলে যাবো। যাই হোক নির্বাচনের শেষ পর্যন্ত থাকব। খালি মাঠ ছেড়ে দেবো না।

আজ মঙ্গলবার (১৯ ডিসেম্বর) দুপুরে এসব কথা বলেন হিরো আলম।

hero-alam-newsasia24

হিরো আলম বগুড়া-৪ আসনের বাংলাদেশ কংগ্রেসের প্রার্থী হয়েছেন। তিনি ‘ডাব’ প্রতীকে নির্বাচনে অংশগ্রহণ করছেন।

আরও পড়ুন>>জাতীয় পার্টি নির্বাচনে যাচ্ছে

এর আগে গত ফেব্রুয়ারিতে বগুড়া-৬ (সদর) ও বগুড়া-৪ (কাহালু-নন্দীগ্রাম) আসনে উপ-নির্বাচনে স্বতন্ত্র প্রার্থী ছিলেন তিনি। পরে ঢাকা-১৭ আসনের উপ-নির্বাচনেও অংশ নেন হিরো আলম।

আরও পড়ুন>>৩৬ ঘণ্টার অবরোধ ডেকেছে বিএনপি

সংসদ সদস্য হিসেবে তিনবার নির্বাচন করার অভিজ্ঞতা তুলে ধরে হিরো আলম বলেন, আগামী ৭ জানুয়ারি জাতীয় সংসদ নির্বাচন। এটা আমার চতুর্থবার নির্বাচন করা। এর আগে নির্বাচনে আমি হামলার শিকার হয়েছি। আশা করছি, এইবার শিকার হবো না। নির্বাচনে কারচুপি হবে না।

google news newsasia24

Follow

অপু বিশ্বাস ও তাপস মুখোমুখি

বিনোদন ডেস্ক: চিত্রনায়িকা অপু বিশ্বাস ও গান বাংলা চ্যানেলের কর্ণধার কৌশিক হোসেন তাপস রাজধানীর ডিবি কার্যালয়ে এসেছেন।

আজ মঙ্গলবার (১৯ ডিসেম্বর) দুপুর আনুমানিক ১২ টায় তারা রাজধানীর মিন্টো রোডের এই গোয়েন্দা বিভাগের কার্যালয়ে আসেন।

opu-taposh-face-to-face-newsasaia24

সর্বশেষ তথ্য অনুযায়ী ডিবি প্রধান হারুন অর রশীদ কৌশিক হোসেন তাপস ও অপু বিশ্বাসকে নিয়ে বসেছেন। তিনি দুজনের বক্তব্যই শুনছেন।

আরও পড়ুন>>বুবলীকে ‘মহিলা’ ও ‘পচা আলু’ বললেন : অপু বিশ্বাস

দুজনই তথ্য প্রযুক্তি বিষয়ক সহায়তার জন্যই গোয়েন্দা বিভাগের কার্যালয়ে এসেছেন বলে আমাদের জানিয়েছেন। অপু বিশ্বাস ও কণ্ঠশিল্পী এবং গান বাংলা চ্যানেলের কর্ণধার কৌশিক হোসেন তাপস কার্যালয়ের অভ্যন্তরে অবস্থান করছেন।

এদিকে, অপুর ভিডিও বার্তার পরই ডিবি কার্যালয়ে অভিযোগ জানান তাপস। অভিযোগে বলেছেন, ভিডিও বার্তা ও কল রেকর্ড ফাঁসের মাধ্যমে অপু তার ব্যক্তিগত জীবন ও সুনাম ক্ষুণ্ণ করেছেন। সেই অভিযোগের সূত্রেই অপুকে জিজ্ঞাসাবাদের জন্য ডেকেছেন ডিবি প্রধান হারুন অর রশীদ।

আরও পড়ুন>>আন্তর্জাতিক চলচ্চিত্র জুরি বোর্ডে পরিচালক ফজলুল হক

আজকের আলোচনা কী নিয়ে হচ্ছে অপু ও তাপস বের হলেই অনেকটাই বোঝা যাবে। অপু বিশ্বাস ও মুন্নীর কথোপকথনের একটি অডিও ভাইরাল হয়। এছাড়াও সামাজিক মাধ্যমে অপু বিশ্বাস একটি ভিডিও প্রকাশ করেছেন যেখানে তিনি, তাপস ও মুন্নীর একটি সাক্ষাৎকার প্রসঙ্গেও কথা বলেছেন।

google news newsasia24

Follow

আন্তর্জাতিক চলচ্চিত্র জুরি বোর্ডে পরিচালক ফজলুল হক

মারুফ সরকার,স্টাফ রির্পোটার: নাট্যকার ও পরিচালক ফজলুল হক (ফজলুল সেলিম) বাভাসি আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসব ২০২২-২০২৩ এর বিচারক হিসেবে কাজ শুরু করেছেন। তিনি শোবিজে ফজলুল সেলিম নামেই পরিচিত।

এরই মধ্যে চলচ্চিত্র যাচাই-বাছাইয়ের কাজ চলছে বলে জানান তিনি। বাংলাদেশ-ভারত-সিংগাপুর (বাভাসি) ত্রিদেশীয় উদ্যোগে আয়োজিত চলচ্চিত্র উৎসব দেশ ও দেশের বাহির থেকে এ পর্যন্ত ১২০টি চলচ্চিত্র জমা পড়েছে।

fojlul-hok-selim-international-pruducer-newsasia24জুরি বোর্ডের প্রাথমিক পর্যবেক্ষণে ১২০ থেকে ৫০টি বাছাই করা হয়েছে দ্বিতীয় রাউন্ডের জন্য। এরপর দ্বিতীয় রাউন্ডের ৫০টি চলচ্চিত্র থেকে ১০টি চলচ্চিত্র বাছাই করা হবে ফাইনাল রাউন্ডের জন্য।

আরও পড়ুন>>বুবলীকে ‘মহিলা’ ও ‘পচা আলু’ বললেন : অপু বিশ্বাস

ফজলুল হক বলেন, আন্তর্জাতিক বাভাসি চলচ্চিত্র উৎসব ২০২২-২০২৩ সবগুলো রাউন্ডেই বিচারক হিসেবে কাজ করার সুযোগ পাওয়াটা আমার জন্য অনেক সম্মানের। একজন পরিচালক হিসেবে বিষয়টি আমার কাছে গর্বেরও বটে।

বাভাসি চলচ্চিত্র উৎসব থেকে শ্রেষ্ঠ চিত্রনাট্যকার, নির্মাতা, শিল্পী, চিত্রগ্রাহক, রূপসজ্জা, শিল্প নির্দেশক, সম্পাদনা ও আবহ-সংগীতের ওপর মেধা যাচাই-বাছাই করে প্রথম, দ্বিতীয় ও তৃতীয় স্থান নির্ধারণ করা হবে। কর্মের যোগ্যতা অনুযায়ী নতুনদের প্রতিভা বিকাশের সেই সুযোগটি প্রতিবছর করে দিচ্ছে বাভাসি।

আরও পড়ুন>>দুই স্বামী নিয়ে হাজির হচ্ছেন অভিনেত্রী পারিশা জান্নাত

এই প্রত্যয়ে আন্তর্জাতিক বাভাসি চলচ্চিত্র উৎস প্রতিবছর আয়োজন করে আসছে। ৬ বছর পেরিয়ে ৭ বছরে পর্দাপণ করলো বাভাসি, সত্যি একটি মাইলফলক ও অনন্য দৃষ্টান্ত স্থাপন করলো বাভাসি। এখান থেকে পূর্বে যারা বিজয়ী হয়ে বের হয়েছে তারা বর্তমানে মিডিয়াতে ভালো পারফর্ম করছে এবং তাদের নিজ মেধায় এগিয়ে যাচ্ছে।

ফজলুল হক আরও বলেন, ‘বিচারক হিসেবে আমার ওপর কর্তৃপক্ষ আস্থা রাখার জন্য বিশেষভাবে ধন্যবাদ জানাচ্ছি এবং দায়িত্ব পেয়ে আমি খুবই রোমাঞ্চিত।’

google news newsasia24

বুবলীকে ‘মহিলা’ ও ‘পচা আলু’ বললেন : অপু বিশ্বাস

বিনোদন ডেস্ক: ঢাকাই সিনেমার দুই নায়িকা অপু বিশ্বাস ও শবনম বুবলীর সম্পর্ক যেন আদায় কাঁচকলায়। চিত্রনায়ক শাকিব খানকে ঘিরে এই দুই নায়িকার ঝামেলা লম্বা সময় ধরে চলছে।বিভিন্ন সময় একে অন্যকে তিরস্কার করেছেন। তবে দিন দিন তাদের তিরস্কারের ভাষা সীমা ছাড়িয়ে যাচ্ছে।

আজ রবিবার (১৭ ডিসেম্বর) ভোরে নিজের ফেসবুক পেজে ২৮ মিনিট ৫৩ সেকেন্ডের একটি ভিডিও প্রকাশ করেন এই নায়িকা। যেখানে বুবলী সম্পর্কে একাধিক মন্তব্য করেন অপু বিশ্বাস। কখনো সরাসরি নাম নিয়ে, কখনো আবার নায়িকার সঙ্গে কোনো কিছুর তুলনা টেনে আক্রমণ করেন তিনি।

munni-taposh-bubli-newsasia24

ওই ভিডিওবার্তার একটি অংশে অপু বিশ্বাস বলেন, ‘এই যে তার (ফারজানা মুন্নী) সংসারে টানাপোড়েন, সেই একই তৃতীয় পক্ষ। যে তৃতীয় পক্ষ আমার সংসারটাকে ধ্বংস করে দিয়েছে। সরি টু সে ভাবি, আপনি যেমন একটি ইনফরমেশন দিয়েছেন যে, একটি ফোন এসেছে রাত ৩টায়। সেখানে অপু বিশ্বাস লেখা। ফর ইওর কাইন্ড ইনফরমেশন, ট্রু-কলারে যে নামটা দিয়ে রেজিস্ট্রার করা হয়, সে নামটা ভেসে আসে। আমার নম্বরটি থেকে যদি আপনার নম্বরে কল যায়, তাহলে ওখানে নাম উঠবে আব্রাহাম খান।

আরও পড়ুন>>দুই স্বামী নিয়ে হাজির হচ্ছেন অভিনেত্রী পারিশা জান্নাত

কারণ, আমার ওইভাবে রেজিস্ট্রি করা। মুন্নী ভাবি আমাকে প্রথমে ফোন করেছিল মোবাইল ফোনে। তখন তাকে হোয়াটসঅ্যাপে ফোন করতে বলি। কারণ, বিষয়টি সেনসিটিভ। আমার সঙ্গে কিন্তু ওনার হোয়াটসঅ্যাপে কথা হয়েছে।’

কী কথা হয়েছিল তাদের মাঝে সেটা উল্লেখ করে এই নায়িকা বলেন, উনি (ফারজানা মুন্নী) এতটা ডিস্টার্ব ছিল যে, আমার কোনো কথাই বলতে হয়নি। নিজেই বলছিল। তিনি আমাকে বলেছেন ‘আমি আর এই সংসারে থাকব না’। আমি তখন তাকে বলেছি, ভাবি আপনি আমাকে অপু ডেকেছেন না! আমাকে আদর করেছেন না! ওই ‘মহিলা’র (বুবলী) ইনটেনশন হচ্ছে, প্রতিটা সংসার ভাঙা। শাকিব অত্যন্ত সরল-সোজা একজন মানুষ। সেই সরল-সোজা মানুষকে যা-তা করে ইউজ করতে পেরেছে সাইনবোর্ডের মতো।

আরও পড়ুন>>শুধু কণ্ঠ দিয়ে আয় ৩ কোটি

আমি আপনার ক্ষেত্রে এমনটা হতে দেব না। দরকার হলে বলেন, আমি ভাইয়ার সঙ্গে কথা বলব। আপনি ভাইয়াকে ছেড়ে যাবেন, এটা স্বপ্নেও চিন্তা করবেন না। আপনি যদি এই কাজ করেন, তাহলে এখনই ফোনটা কেটে দেব। আমি যখন তাকে বললাম, আমি ভাইয়ার সঙ্গে কথা বলি। তখন ভাবি বলল, অপু তোমাকে সে তার কাছে এতটা খারাপ বানিয়েছে যে, তুমি কীভাবে কথা বলবা। সেই স্পেসটাই তো রাখেনি। আমার বাচ্চাকে নিয়ে সে (বুবলী) বাজে মন্তব্য করেছে।

এরপর বুবলীকে ‘পচা আলু’ নাম দিয়ে অপু বিশ্বাস বলেন, ‘একটা ভালো রুমের মধ্য পচা আলু থাকলে সেটা গন্ধ ছড়াবেই। যেই গন্ধটা আমার পরিবারকে উই পোকার মতো খেয়ে অন্য একটা পরিবারে ঢুকেছে। আজকে আপনারা (ফারজানা মুন্নী-তাপস) বা আমি-সাকিব অপরপ্রান্ত হয়ে কথা বলছি, সেটা তো ওই পচা আলুর জন্যই। যেহেতু ওই পচা আলু হাতে ধরে ফেলেছেন, গন্ধ তো ছড়াবেই।’

আরও পড়ুন>>প্রেস ব্রিফিংয়ের মাধ্যমে দুঃখ প্রকাশ করলেন তানজিন তিশা

সবশেষ অপু বলেন, ‘আলুর গন্ধের জন্য আমার পরিবারটা নষ্ট হয়েছে। মন থেকে দোয়া করি আপনি ও ভাইয়া ভালো থাকেন। আপনারা ভালোভাবে চলেন। আপনারা ভালো-মন্দ যেটাই বলেন, পরিবার সবার আগে তারপর সবকিছু। আমার কাছেও আমার পরিবার আগে। তারপর সবকিছু।

উপস্থাপকও হয়ত একটু বোকার মতো কাজ করেছেন। সে হয়ত চেয়েছেন আমাকে আপনাদের কাছে বাজেভাবে উপস্থাপন করতে। তাতে আমার সমস্যা নেই। আমার পরিবারের লোকজন জানেন আমি কেমন। সবশেষে বলব, হ্যাপি থাকুন। আর এই পচা আলুর গন্ধ যেন আর কোনো পরিবারকে নষ্ট করতে না পারে সেটা মাথায় রাখুন।’

google news newsasia24

Follow