শিরোনাম
lathikhela-newsasia24
ছবি সংগ্রহীত

কুষ্টিয়ার চলছে তিন দিন ব্যাপী লাঠি খেলা

নিউজ এশিয়া২৪ ডেস্ক: কুষ্টিয়ার চলছে তিন দিন ব্যাপী লাঠি খেলা। কুষ্টিয়ার বটতৈল এলাকার কবুরহাটে চলছে এ খেলা। মঙ্গলবার (২৪ অক্টোবর) থেকে আজ বৃহস্পতিবার (২৬ অক্টোবর) পর্যন্ত চলবে এ খেলা। এ খেলাটির আয়োজন করেছে আপডেট কুষ্টিয়া নামে একটি ফেসবুক গ্রুপ।

এ খেলাকে কেন্দ্র করে এলাকায় উৎসবের আমেজ সৃষ্টি হয়েছে।

lathikhela-newsasia24-kushtia
ছবি সংগ্রহীত

গতকাল খেলাটি পরিচালনা করেছেন, লাঠিয়াল ওস্তাদ জানার আলী ও ঢুলি রাজা মিয়া। এতে ১২টি দলের ৮২ জন লাঠিয়াল অংশগ্রহণ করেন।

লাঠিখেলার ওস্তাদ জানার আলী জানান, প্রায় ২৩ বছর ধরে বিভিন্ন এলাকায় তারা লাঠিখেলা করে থাকেন। তবে এ খেলার সঙ্গে জড়িতরা প্রায় সবাই গরিব ও অসহায়। তারা দুঃখ-দৈন্যে জীবনযাপন করেন।

তাদের জন্য সরকারিভাবে কোনো সুযোগ-সুবিধার ব্যবস্থা নেই। তেমন কোনো ব্যবস্থা হলে নিয়মিত চর্চা ও প্রশিক্ষণের মাধ্যমে তারা এ খেলাকে আরও বড় পরিসরে মানুষের সামনে তুলে ধরতে পারবেন বলে আশাবাদী।

আরও পড়ুন: 

খেলার আয়োজক অর্পণ মাহমুদ জানান, পঞ্চমবারের মতো এ লাঠিখেলার আয়োজন করা হয়েছে। আবহমানকাল ধরে কুষ্টিয়ার বিভিন্ন এলাকায় একসময় বিনোদনের খোরাক জুগিয়েছে এ লাঠিখেলা। কিন্তু কালের বির্বতণে মানুষ আজ ভুলতে বসেছে এ খেলাটি। তবুও বিনোদনপ্রেমী মানুষের বিনোদনের খোরাক যোগাতেই এ লাঠিখেলার আয়োজন।

এবারের লাঠিখেলায় অংশগ্রহণ করেছেন কুষ্টিয়া, চুয়াডাঙ্গা, মেহেরপুর ও ঝিনাইদহের খেলোয়াড়রা। খেলাটি চলবে বৃহস্পতিবার রাত পর্যন্ত।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *