শিরোনাম
how-to-sweet-you-marriage-life-newsasia24

আপনার দাম্পত্য জীবন মধুর করুন

লিমা:দাম্পত্য জীবন মধুর করার জন্য আমরা জীবনে কত কিছুই না করি।

আসুন জেনে নেই কি করলে দাম্পত্য জীবন সুখের হয়:

১. একে অপরকে সময় দিন:
দাম্পত্য জীবনে এক অপরকে সময় দিন,একসাথে মধুর সময় কাটান,মনের কথা গুলো শেয়ার করুন এতে আপনাদের সম্পর্ক ভালো হবে।কিন্তু আধুনিক যুগে আমরা সবাই নিজেকে নিয়েই ব্যস্ত থাকি।এই ব্যস্ত থাকাটা আমাদের দাম্পত্য জীবনে অনেক বড় একটা সমস্য্ হয়ে দাঁড়ায়।

hasband-wife-love-newsasia24

২. সঙ্গীর সাথে আলোচনা করুন:
মনে কোনও রকম সন্দেহ হলে কিংবা কোনও সমস্যায় পড়লে সঙ্গীর সঙ্গে তা নিয়ে খোলামেলা আলোচনা করা যায়। গোপনীয়তা যত কমবে, ততই সহজ হবে সম্পর্কের রসায়ন।

৩. বিশেষ দিনগুলো মনে রাখা:
সঙ্গীর জন্মদিন বা নিজেদের বিয়ের তারিখ, কিংবা জীবনের বিশেষ দিনগুলি মনে রাখার চেষ্টা করুন। বিশেষ দিনগুলিতে অবশ্যই একান্তে সময় কাটান। সঙ্গীকে পছন্দের উপহার দিন।

৪. কাজ অদলবদল করা:
মাঝে মাঝে পরস্পরের কাজের চাপ কমাতে সঙ্গীর কাজ ভাগ করে নিন। এমনিতেই ছেলেদের কাজ, মেয়েদের কাজ বলে সাংসারিক কাজে কোনও প্রভেদ হয় না। সম্পর্কে নতুন মশলা যোগ করতে এ ওর কাজে সাহায্য করুন, কখনও সখনও সে কাজ সেরেও দিন নিজেই।

৫. একে অপরের প্রশংসা করুন:
একে অপরের দোষ-ত্রুটি গুলো ভুলে গিয়ে প্রশংসা করুন। । সম্পর্ক টিকিয়ে রাখতে একে অপরের প্রশংসা করা খুব প্রয়োজন।

৬.একে অপরের প্রতি বিশ্বাস করা:
একে অপরের প্রতি বিশ্বাস করা খুবই প্রয়োজন।দাম্পত্য জীবন বিশ্বাসের উপর টিকে থাকে।

৭.অসুস্থ হলে সেবা করা:
দাম্পত্য জীবনে একজন অসুস্থ হলে আরেকজনের উচিত তাকে সেবা করা। কখনো তাকে অবহেলা করা উচিত না কারণ মানুষ যখন অসুস্থ হয়ে যায় তখন সে সব থেকে বেশি অসহায় হয়ে পরে। তাই একজন অসুস্থ হলে আরেকজনের উচিত তাকে মন প্রাণ দিয়ে সেবা করা,তার পাশে দাঁড়ানো যাতে সে কখনো মনের কাছে কষ্ট না পায়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *