শিরোনাম
48-hours-hortal-bnp-newsasia24

আজ থেকে বিএনপি-জামায়াতের অবরোধ

নিউজ এশিয়া২৪ ডেস্ক: দুদিন বিরতির পর আবার আজ থেকে আজ থেকে বিএনপি-জামায়াতের অবরোধ শুরু হয়েছে।

আজ রবিবার(২৬ নভেম্বর) ভোর ৬ টা থেকে শুরু হওয়া এ অবরোধ চলবে মঙ্গলবার (২৮ নভেম্বর) ভোর ৬টা পর্যন্ত। অর্থাৎ টানা ৪৮ ঘন্টার অবরোধের ডাক দিয়েছে বিএনপি-জামায়াত ও সমমনা দলগুলো।

গত বৃহস্পতিবার বিকেলে বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী এক সংবাদ সম্মেলনে এ কর্মসূচি ঘোষণা করেন ।

সংবাদ সম্মেলনে তিনি বলেন, অবৈধ আওয়ামী সরকারের পদত্যাগ ও নির্বাচনকালীন নির্দলীয় তত্ত্বাবধায়ক সরকার ব্যবস্থার পুনঃপ্রতিষ্ঠা করতে, বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার মুক্তি ও বিদেশে উন্নত চিকিৎসা এবং বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরসহ সব বিএনপি নেতাকর্মীদের মুক্তিসহ এক দফা দাবি আদায়ের লক্ষ্যে সর্বাত্মক অবরোধ কর্মসূচি পালিত হবে। এছাড়াও অবৈধ তফসিল ঘোষণার প্রতিবাদে এ কর্মসূচি চলমান থাকবে।

motijheel-shapla-chattor-bnp-hortal-newsasia24

একইদিন রাতে আলাদাভাবে বিবৃতি দিয়ে অবরোধ কর্মসূচি ঘোষণা করে বাংলাদেশ জামায়াতে ইসলামী। দলটির ভারপ্রাপ্ত সেক্রেটারি জেনারেল মাওলানা এটিএম মা’ছুম এক বিবৃতিতে এ নতুন কর্মসূচি ঘোষণা করেন।

বিবৃতিতে তিনি বলেন, ফ্যাসিস্ট আওয়ামী সরকার ২০১৪ ও ২০১৮ সালে সাজানো প্রহসনের নির্বাচন করে মানুষের ভোটাধিকার কেড়ে নিয়েছে। তারা আবারো একতরফা ভোটারবিহীন পাতানো নির্বাচনের ষড়যন্ত্র করছে।

আরও পড়ুন: 

এ অবস্থায় দেশকে ধ্বংসের হাত থেকে উদ্ধারের লক্ষ্যে জামায়াতের নিবন্ধন সংক্রান্ত মামলায় ন্যায়ভ্রষ্ট রায় ও ফরমায়েশি একতরফা তফসিল ঘোষণার প্রতিবাদে সারা দেশে টানা ৪৮ ঘণ্টা সড়ক, রেল ও নৌপথ অবরোধের নতুন কর্মসূচি ঘোষণা করছি।

google news newsasia24

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *