শিরোনাম
veatnam-women-50-years-life-deal-in-water-newsasia24

পানি খেয়েই জীবিত আছেন ৫০ বছর

নিউজ এশিয়া২৪ ডেস্ক: ভিয়েতনামের নাগরিক বুই তি লোই পানি খেয়েই জীবিত আছেন ৫০ বছর । শক্ত কোনো খাবারই খেতে পারেন না তিনি। এজন্য শুধু পানি খেয়েই পার করেছেন ৫০ বছর। শুনতে খানিকটা অবাক লাগলেও এটি সত্যি।

veatnam-women-50-years-life-deal-in-water2-newsasia24

বর্তমানে বুই তি লোইয়ের বয়স ৭৫ বছর। ঘটনার শুরু ১৯৬৩ সালে, যুদ্ধের সময়। খারাপ আবহাওয়ার মধ্যে অন্য নারীদের সঙ্গে পাহাড়ে উঠছিলেন তিনি। তখনই শুরু হয় বজ্রপাত। বজ্রপাতের কারনে জ্ঞান হারান বুই তি লোই। জ্ঞান ফিরলেও বজ্রপাতের ভয়ংকর মানসিক ট্রমা থেকে বেরোতে পারছিলেন না কিছুতেই।

তখন শক্ত কোনো খাবারই খেতে পারছিলেন না তিনি। তখন তার সঙ্গীরা মিষ্টি পানীয় খাওয়াতে শুরু করেন বুই তি লোইকে। যা ম্যাজিকের মতো কাজ করে। সুস্থ হয়ে ওঠেন তিনি।

আরও পড়ুন>> ইতালিতে দুই ট্রেনের মুখোমুখি সংঘর্ষ

তবে কিছুতেই শক্ত খাবার মুখে তুলতে পারছিলেন না। সেই শুরু আজব কাণ্ডের। আর কখনো শক্ত খাবার খাননি বলেই দাবি ভিয়েতনামের ৭৫ বছরের বৃদ্ধার।

google news newsasia24

Follow

১৯৭০ সাল থেকে তিনি শক্ত খাবার খাওয়া পুরোপুরি ছেড়ে দেন। নরম পানীয়ে চিনি থাকে, সেই থেকেই নারীর শরীরে শক্তির সঞ্চার হয়। তিনি দাবি করেছেন, এতদিন পরেও শক্ত খাবারের গন্ধে বমি পায় তার। এতে দারুণ সুবিধাও হয়েছে। বাড়িতে রান্নাঘর থাকলেও রান্নার পাট নেই। শুধু ফ্রিজ ভর্তি পানি ও ঠান্ডা পানীয় থরে থরে সাজানো।

আরও পড়ুন:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *