শিরোনাম
got-thana-arrest-newsasia24 2
প্রতিকী ছবি

থানায় আটক ১২টি ছাগল

নিউজ এশিয়া২৪ ডেস্ক: এবার থানায় আটক করা হলো ১২ টি ছাগল। ঘটনাটি ঘটেছে সান্তাহারে রেলওয়ে থানায়।

বগুড়ার আদমদীঘির সান্তাহারে রেলওয়ে থানা চত্বরের বাগানের ফুলগাছ খাওয়ায় ১২টি ছাগল আটক করে পুলিশ।

খোঁজ নিয়ে জানা গেছে, কয়েকদিন আগে সান্তাহারে রেলওয়ে থানার ফুলের বাগান তৈরির উদ্যোগ নেওয়া হয়। সেখানে নানা ধরনের ফুলগাছ লাগানো হয়।

শুক্রবার (১৫ ডিসেম্বর) দুপুরে সেই বাগানে বেশকিছু ছাগল প্রবেশ করে ফুলগাছগুলো খেয়ে ফেলে। এসময় থানার সামনে ডিউটিরত পুলিশ সদস্য সেখান থেকে কয়েকটি ছাগল আটক করেন।

পরে ওসির নির্দেশে স্টেশনের প্ল্যাটফরম এলাকা থেকে আরও কয়েকটি ছাগল আটক করে থানায় নিয়ে আসা হয়। ওইদিন সন্ধ্যার পর ছাগল মালিকরা থানায় এলে ছাগলগুলো ফিরিয়ে দেওয়া হয়।

got-thana-arrest-newsasia24

আব্দুর রহিম নামের একজন বলেন, ‘আমার চারটি ছাগল আটকে রেখেছিল। আমার প্রতিবেশী ভাগিনাকে ছাগল নিতে পাঠিয়েছিলাম। তবে পুলিশ ছাগল ছাড়াতে প্রথমে ৪০০ টাকা চায়। পরে ৩০০ টাকা দিয়ে ছাগলগুলো নিয়ে আসি। আমাদের ছাগলগুলো যখন থানা থেকে ছাড়িয়ে আনা হয় তখন সেখানে আরও আটটি ছাগল ছিল।’

তিনি আরও বলেন, ‘পরে থানার বাগানে গিয়ে দেখি ৩-৪টি ফুলগাছ খেয়েছে ছাগল। অথচ ছাগল প্রতি ১০০ টাকা করে নিয়েছে পুলিশ। কী হিসেবে নিলেন তা আমাদের জানানো হয়নি।’

আরও পড়ুন: 

জানতে চাইলে সান্তাহার রেলওয়ে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোক্তার হোসেন বলেন, ছাগলগুলো প্ল্যাটফর্মে মূত্রত্যাগ করার কারণে নানা সমস্যা হয়। এছাড়া রেলওয়ে আইন অনুযায়ী রেলওয়ে সীমানায় গরু-ছাগলের প্রবেশ নিষেধ। অথচ সেখানে ছাগলগুলো ঢুকে ফুলগাছ খেয়ে ফেলে।

জরিমানা বা ক্ষতিপূরণের বিষয়ে তিনি বলেন, ছাগল ফিরিয়ে দিতে তিনি এবং তার কোনো পুলিশ সদস্য টাকা নেননি। ছাগলগুলো ফিরিয়ে দেওয়ার সময় তাদের বেঁধে পালন করার জন্য বলা হয়।

google-news-channel-newsasia24

ফলো করতে ক্লিক করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *