শিরোনাম

কক্সবাজারের পেকুয়ায় পুড়ে ছাই ১৫ বসতঘর

কক্সবাজার প্রতিনিধি: কক্সবাজারের পেকুয়ায় আগুনে পুড়ে গেছে ১৫টি বসতঘর। এতে ক্ষয়ক্ষতি হয়েছে প্রায় ২৫ লাখ টাকার।

গতকাল মঙ্গলবার (১৯ ডিসেম্বর) দিনগত রাত ৩টার দিকে উপজেলার বারবাকিয়া ইউনিয়নের বুধামাঝিরঘোনা মুজিবকিল্লা এলাকায় এ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে।

coxsbazar-fire-newsasia24

 

ঘটনাস্থল পরিদর্শন করেন পেকুয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা চাই থোয়াইহ্ণলা চৌধুরী, উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান উম্মে কুলসুম মিনু এবং প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা আবুতাহের।

আরও পড়ুন>>হান্ড্রেড পার্সেন্ট নিশ্চিত নির্বাচন সুষ্ঠু হবে: মাহি

স্থানীয় ইউপি মেম্বার জাহানারা বেগম বলেন, গভীর রাতে মুজিবকিল্লায় খোরশেদা বেগমের বসতবাড়ি থেকে আগুনের সূত্রপাত ঘটে বলে জেনেছি। এসময় আগুনের লেলিহান শিখা চারদিকে ছড়িয়ে পড়ে। এতে ১৫টি বাড়ি সম্পূর্ণ পুড়ে ছাই হয়ে যায়।

ক্ষতিগ্রস্ত পরিবারগুলোকে ১৫ বস্তা চাল দিয়ে সহায়তা করা হয়েছে। সালাহ উদ্দিন নামের এক সৌদি প্রবাসী নগদ অর্থ দিয়ে সহায়তা করেছেন।

আরও পড়ুুুন>>রাজশাহীতে বিদ্যুতের খুঁটি পড়ে কিশোরের মৃত্যু

ক্ষতিগ্রস্ত ভাঙারি ব্যবসায়ী তৌহিদুল ইসলাম বলেন, ‘হঠাৎ ভোরের দিকে পাশের বাড়িতে আগুন লাগে। মুহূর্তের মধ্যে আগুন ছড়িয়ে পড়ে আমাদের শেষ করে দিয়েছে। ফায়ার সার্ভিসের লোকজন তাৎক্ষণিকভাবে না এলে অন্তত আরও ১৫টি বাড়ি আগুনের থাবা থেকে রক্ষা পেতো না। এখন আমরা খোলা আকাশের নিচে বাস করছি।’

ফায়ার সার্ভিস অ্যান্ড সিভিল ডিফেন্সের পেকুয়া স্টেশন ইনচার্জ শফিউল আলম বলেন, খবর পেয়ে দ্রুত আগুন নিয়ন্ত্রণে আনা হয়। চুলার আগুন থেকে আগুনের সূত্রপাত ঘটে। এতে আনুমানিক ২৫ লাখ টাকার ক্ষতি হয়েছে বলে ধারণা করা হচ্ছে।

আরও পড়ুন>>পলিথিনে মোড়ানো নবজাতক মেয়ে শিশুর লাশ উদ্ধার

পেকুয়া ইউএনও চাই থোয়াইহ্ণলা চৌধুরী বলেন, ক্ষতিগ্রস্তদের তালিকা তৈরি করা হচ্ছে। উপজেলা প্রশাসন থেকে তাদের সার্বিক সহযোগিতা করা হবে।

google news newsasia24

Follow

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *