শিরোনাম
indian-school-boma-hamla-thread-newsasia24

ভারতের ১০০ স্কুলে বোমা হামলার হুমকি

আন্তর্জাতিক ডেস্ক: ভারতের রাজধানী দিল্লির প্রায় ১০০টি স্কুল বোমা মেরে উড়িয়ে দেওয়ার হুমকি দেওয়া হয়েছে। ইমেলের মাধ্যমে বোমা হামলার হুমকি দেওয়া হয়েছিল এসব স্কুলগুলোয়। পুলিশ বলেছে, স্কুলগুলোয় তল্লাশি চালিয়ে তেমন কিছু পাওয়া যায়নি। ভারতের স্বরাষ্ট্র মন্ত্রণালয় বিষয়টি ‘ধাপ্পাবাজি’ বলে অভিহিত করেছে।

কর্মকর্তারা জানিয়েছেন, দিল্লির চাণক্যপুরীর সংস্কৃতি স্কুল, ময়ূরবিহারের মাদার মেরি স্কুল, দ্বারকার দিল্লি পাবলিক স্কুলসহ নয়ডা এবং গাজিয়াবাদ মিলিয়ে কমপক্ষে ১০০টি স্কুলে বোমা হামলার হুমকি দেওয়া হয়। এর মধ্যে মাদার মেরি স্কুলে পরীক্ষা চলছিল। হুমকি মেল আসার পর পরীক্ষা বন্ধ করে দেওয়া হয়।

এদিকে বিষয়টি জানতে পেরে অভিভাবকদের মধ্যে আতঙ্ক ছড়িয়ে পড়ে। স্থানীয় টেলিভিশনে প্রচারিত কিছু ভিডিওতে দেখা যায়, অভিভাবকরা সন্তানদের জন্য স্কুলের গেটের বাইরে দাঁড়িয়ে আছেন। এতে স্কুলগুলোর বাইরে ব্যাপক যানজট তৈরি হয়।

পুলিশ জানিয়েছে, তারা কুকুর এবং বোমা নিষ্ক্রিয় স্কোয়াড নিয়ে হুমকি পাওয়া সকল স্কুলে পুঙ্খানুপুঙ্খ তল্লাশি চালিয়েছে। ধারণা করা হচ্ছে, এটা ভুয়া হুমকি ছিল। তবে এ বিষয়ে বিস্তারিত তথ্য প্রকাশ করেনি পুলিশ। নিরাপত্তা সংস্থাগুলো প্রয়োজনীয় পদক্ষেপ নিচ্ছে বলে দেশটির স্বরাষ্ট্র মন্ত্রণালয় সামাজিক যোগাযোগমাধ্যম এক্সে বলেছে।

দিল্লির শিক্ষামন্ত্রী আতিশি বলেন, সকালে কয়েকটি স্কুলে বোমা হামলার হুমকি দেওয়া হয়েছে। আমরা পুলিশ ও স্কুলগুলোর সঙ্গে সার্বক্ষণিক যোগাযোগ রাখছি। অভিভাবক এবং নাগরিকদের আতঙ্কিত না হওয়ার জন্য অনুরোধ করব। স্কুল কর্তৃপক্ষ প্রয়োজনে অভিভাবকদের সঙ্গে যোগাযোগ করবে।

আরও পড়ুন: 

দিল্লির লেফটেন্যান্ট গভর্নর ভি কে সাক্সেনা বলেন, পুলিশ বোমা হামলার হুমকি দেওয়া ইমেলের উৎস খুঁজে বের করেছে, যা ভুয়া বলে মনে হচ্ছে।

জানা গেছে, যেসব স্কুলে ভুয়া ইমেল পাঠানো হয়েছে তা একক আইপি ঠিকানা ব্যবহার করে। ইমেলে একটি রাশিয়ান ডোমেইন ছিল, তবে হুমকিটি সেখান থেকে এসেছে কিনা তা নিশ্চিত নয়। অবশ্য অতীতেও দিল্লির স্কুলগুলোয় এমন হুমকি পাঠানো হয়েছিল। তবে শেষে সেগুলো ভুয়া বলে প্রমাণিত হয়।

google-news-channel-newsasia24

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *