শিরোনাম

মাটি ও মানুষ স্বেচ্ছাসেবী সংগঠনের উদ্যোগে বৃক্ষরোপন কর্মসূচি পালিত

ফাহিম শাওন: কুষ্টিয়ার খোকসায় মাটি ও মানুষ স্বেচ্ছাসেবী সংগঠনের উদ্যোগে বৃক্ষরোপন কর্মসূচি পালিত হয়েছে। এতে অংশগ্রহণ করেন সংগঠনটির ১১ জন সদস্য।

শুক্রবার (২১ জুন) মাটি ও মানুষ স্বেচ্ছাসেবী সংগঠনটির উপদেষ্টা সম্রাট হোসাইন এর উদ্যোগে খোকসার বেতবাড়ীয়া ইউনিয়নের বিভিন্ন স্থানে একশটি নিম গাছের চারা রোপন করা হয়। বৃক্ষরোপন কর্মসূচিটির পরিচালনা করেন সংগঠনটির সদস্য চয়ন, নাসিম ও রাব্বী।

উপদেষ্টা সম্রাট হোসাইন বলেন, মাটি ও মানুষ স্বেচ্ছাসেবী সংগঠনের উদ্যোগে আমরা বেতবাড়ীয়া ইউনিয়নের জাগলবা, মুকশিদপুর, চাঁদট, বনগ্রামসহ বেতবাড়ীয়ার বিভিন্ন স্থানে একশতটি নিম গাছের চারা রোপন করেছি। এতে পরিবেশ ক্ষতির হাত থেকে রক্ষা পাবে।

উল্লেখিত, খোকসার প্রতিটি ইউনিয়নে গ্রামীণ রাস্তার দুপাশে একশতটি নিম গাছের চারা ও মসজিদ এবং শিক্ষাপ্রতিষ্ঠানে ফলজ গাছের চারা রোপণের উদ্যোগ গ্রহণ করা হয়েছে। সব মিলিয়ে ৯ টি ইউনিয়ন ও একটি পৌরসভায় ১০ হাজার গাছের চারা রোপণ করা হবে।

আরও পড়ুন:

উক্ত কর্মসূচির পৃষ্ট পোষকতায় পল্লী গ্রুপ, খোকসা উপজেলা কল্যাণ সমিতি ঢাকা, সোহান কোচিং কুষ্টিয়া, মধু ফ্যাশন কুমারখালী ও খোকসার মা মাটি মানুষেরা। মিডিয়া পার্টনার ছিলো সাপ্তাহিক তিলোওমা, পাক্ষিক স্বাস্থ্যসেবা ও কুষ্টিয়ার সময়।

google-news-channel-newsasia24

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *