শিরোনাম
seikh-hasina-newsasia24-airforce
ফাইল ছবি

দেশের জন্য কাজ করার আহ্বান প্রধানমন্ত্রীর

নিউজ এশিয়া২৪ ডেস্ক: দেশের জন্য কাজ করার আহ্বান জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তিনি বলেন, আমরা দেশকে এগিয়ে নিয়ে যাব। এ দেশকে ব্যার্থ হতে দেবেন না।

আজ বৃহস্পতিবার (১৪ সেপ্টেম্বর) প্রধানমন্ত্রীর গণভবনে স্থানীয় সরকার দিবস উপলক্ষ্যে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন তিনি।

প্রধানমন্ত্রী বলেন, বর্তমানে রাশিয়া-ইউক্রেন যুদ্ধের কারণে দেশে খাদ্য সামগ্রীর দাম বেড়েছে। ‌ এ যুদ্ধের প্রভাব সারা বিশ্বেই পড়েছে। আমরা খাদ্য সরবরাহ স্বাভাবিক রাখার পদক্ষেপ নিয়েছি।’

তিনি বলেন, দেশের প্রতিটি গ্রামই শহরের মতো গড়ে তুলব। ‘আমাদের যতটুকু সম্পদ আছে, তা দিয়েই দেশকে এগিয়ে নিয়ে যেতে হবে। আমাদের প্রতি ইঞ্চি জায়গা আবাদ করতে হবে। আমরা নিজেদের খাদ্য নিজেরাই উৎপাদন করব। কারও কাছে হাত পাতব না।’

সরকার প্রধান বলেন, শতভাগ মানুষ বিদ্যুৎ পায়। শিক্ষার্থীদের বই, বৃত্তি, উপবৃত্তি দিচ্ছি। ডিজিটাল সেন্টার করে দিচ্ছি। ইনকিউবেটর, হাইটেক পার্ক করে দিয়েছি। ৭৩ শতাংশ লোক ইন্টারনেট ব্যবহার করে। ঘরে ঘরে মোবাইল ফোন। আজকের বাংলাদেশ ডিজিটাল বাংলাদেশ।

আরও পড়ুন: নিপাহ ভাইরাসের বাংলাদেশি ধরনের উপস্থিতি দাবি ভারতের

প্রধানমন্ত্রী বলেন, ‘ডেঙ্গু প্রতিরোধে এবং মশার হাত থেকে বাঁচতে হলে মশারি ব্যবহার করতে হবে। ঘরবাড়ি পরিষ্কার রাখতে হবে। মশা মেরে শেষ করা যাবে না। নিজেরাও সচেতন হতে হবে।’

অনুষ্ঠানে আরও বক্তব্য রাখেন প্রতিমন্ত্রী স্বপন ভট্টাচার্য, ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের মেয়র ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপস, রাজশাহীর মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটন, খুলনার মেয়র তালুকদার আব্দুল খালেক, নারায়ণগঞ্জের মেয়র ডা. সেলিনা হায়াৎ আইভী, সিলেটের মেয়র আনোয়ারুজ্জামান চৌধুরী।

এছাড়াও বিভিন্ন জেলা পরিষদের চেয়ারম্যান ও সদস্য, উপজেলা পরিষদের চেয়ারম্যান ও ভাইস চেয়ারম্যান এবং ইউনিয়ন পরিষদের চেয়ারম্যানরা বক্তব্য রাখেন। অনুষ্ঠানের সভাপতিত্ব করেন প্রতিমন্ত্রী স্বপন ভট্টাচার্য।

মোহাম্মদ বিন সালমানকে বাংলাদেশ সফরে আমন্ত্রণ

বিমানে যৌনকর্ম করায় গ্রেফতার নারী-পুরুষ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *