শিরোনাম
eleveted-expresswa-newsasia24

বিআরটিসি যাত্রীদের জন্য টোল ফ্রি

নিউজ এশিয়া২৪ ডেস্ক: এলিভেটেড এক্সপ্রেসওয়েতে বিআরটিসি যাত্রীদের জন্য টোল ফ্রি করা হয়েছে। আজ সোমবার (১৮ সেপ্টেম্বর) সাড়ে ১১ টা থেকে কাওলা থেকে ফার্মগেটের উদ্দেশে যাত্রী পরিবহণ শুরু করে বাংলাদেশ সড়ক পরিবহণ করপোরেশনের (বিআরটিসি) আটটি বাস।

এ কার্যক্রমের উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন বিআরটিসির চেয়ারম্যান তাজুল ইসলাম ও সড়ক ও মহাসড়ক বিভাগের সচিব আমিন উল্লা নুরী।

আমিন উল্লা নুরী বলেন, এলিভেটেড এক্সপ্রেসওয়েতে চললেও আপাতত টোলের টাকা ভাড়ার সঙ্গে যুক্ত হচ্ছে না।

ফার্মগেট প্রান্তের খেজুরবাগান থেকে বিমানবন্দর পর্যন্ত ১৫ কিলোমিটারের ভাড়া ৩৫ টাকা। ই-টিকিটিং ব্যবস্থার কারণে বেশি ভাড়া নেওয়ার সুযোগ থাকছে না।

বিআরটিসি সূত্র জানায়, জসীমউদ্দীন, বিমানবন্দর রেলস্টেশন ও কাওলা থেকে যাত্রীরা বাসে উঠতে পারবেন। আর নামবেন ফার্মগেট গিয়ে। অপরদিকে সংসদ ভবনের খেজুরবাগান গোলচত্বর, খামারবাড়ি ও বিজয় সরণি থেকেও বাসে ওঠা যাবে।

তবে এক্সপ্রেসওয়েতে শুধু ওঠা যাবে কাওলা ও ফার্মগেট থেকে। এর বাইরে এক্সপ্রেসওয়েতে ওঠানামার সুযোগ নেই।

আরও পড়ুন: আগামী বছর বড় হামলার পরিকল্পনা ছিল তাদের

সড়ক ও মহাসড়ক বিভাগের সচিব বলেন, সরকার টোলের সঙ্গে ভাড়া সমন্বয় করলে তখন সে অনুযায়ী ব্যবস্থা নেওয়া হবে। যাত্রীদের সাড়া পেলে এলিভেটেড এক্সপ্রেসওয়েতে বিআরটিসি বাসের সংখ্যা আরও বাড়ানো হতে পারে।

তবে এলিভেটেড এক্সপ্রেসওয়ের মাঝপথে ওঠানামার সুযোগ না থাকায় মাঝপথের যাত্রীদের সমস্যা হবে।

এলিভেটেড এক্সপ্রেসওয়েতে ব্যক্তিগত গাড়ি ছাড়া গণপরিবহণ উঠছে না। এমন অবস্থায় সাধারণ যাত্রীদের দুর্ভোগে পড়তে হচ্ছিল। এখন বিআরটিসির আটটি বাস চালু হলেও কাওলা এবং ফার্মগেট ছাড়া কোথাও ওঠানামা করা যাবে না।

দেশের জন্য কাজ করার আহ্বান প্রধানমন্ত্রীর

নিপাহ ভাইরাসের বাংলাদেশি ধরনের উপস্থিতি দাবি ভারতের

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *