শিরোনাম
bnp-dudu-newsasia24

রাস্তায় না নামলে গণতন্ত্র প্রতিষ্ঠা হবে না: দুদু

নিউজ এশিয়া২৪ ডেস্ক: রাস্তায় না নামলে গণতন্ত্র প্রতিষ্ঠা হবে না বলে মন্তব্য করেছেন বিএন‌পির ভাইস চেয়ারম‌্যান শামসুজ্জামান দুদু । তিনি বলেন, দেশে গণতন্ত্র ও মানুষের ভোটের অধিকার ফিরিয়ে আনতে হলে আমাদের রাস্তায় নামতেই হবে। এ ছাড়া অন্য কোনো পথ নেই।

আজ মঙ্গলবার (৩ অক্টোবর) সকালে জাতীয় প্রেসক্লাবের সামনে বাংলাদেশ ইয়ূথ ফোরামের উদ্যোগে এক মানববন্ধ‌নে তি‌নি এ কথা ব‌লেন।

বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার মুক্তি ও দ্রুত সুচিকিৎসা, সরকারের পদত্যাগ ও নির্বাচনকালীন নির্দলীয় নিরপেক্ষ তত্ত্বাবধায়ক সরকারের দাবিতে এই মানববন্ধ‌ন হয়।

দুদু ব‌লেন, বাংলাদেশে গণতন্ত্র প্রতিষ্ঠা করতে হলে, দেশের মানুষের ভোটের অধিকার প্রতিষ্ঠা করতে হলে, দেশের মানুষের স্বাধীনতা ফিরিয়ে আনতে হলে প্রথমে কেয়ারটেকার সরকার প্রতিষ্ঠিত করতে হবে। বেগম খালেদা জিয়াকে মুক্ত করতে হবে।

এ ছাড়া দেশে গণতন্ত্র প্রতিষ্ঠা হবে না এবং শান্তিপূর্ণ কোনো কিছু হবে বলে আমার মনে হয় না।

তিনি আরও বলেন, আমাদের আরও ঐক্যবদ্ধ হয়ে রাস্তায় নেমে আসতে হবে। ঘরে বসে থাকলে চলবে না। এখন বা‌হি‌রে বের হওয়ার সময়, রাস্তায় নামার সময়। ঐক্যবদ্ধভাবে রাস্তায় নামলেই এই সরকারের পতন হবে, দেশে গণতন্ত্র ফিরে আসবে।

বেগম খালেদা জিয়া জীবন-মৃত্যুর সন্ধিক্ষণে, এটা প্রধানমন্ত্রী জানেন। বেগম খালেদা জিয়া, যিনি শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমানের সহধর্মিণী, তিনবারের সাবেক প্রধানমন্ত্রী, যিনি তার জীবনের কোনো নির্বাচনে হারেননি তার পরিবার থেকে তার সুচিকিৎসার জন্য আবেদন করা হয়েছে।

আরও পড়ুন: নির্বাচনের আগেই মৃত্যু দুই সংসদ সদস্যে

এটাই প্রথম আবেদন না, এর আগেও করা হয়েছিল। আমরা মনে করেছিলাম, অসুস্থ নেত্রীর সুচিকিৎসার জন‌্য বিদেশে প্রেরণের কোনো ব্যবস্থা করবে সরকার। কিন্তু আইনমন্ত্রী ও স্বরাষ্ট্রমন্ত্রী কথা বলার আগে যুক্তরাষ্ট্রে ভয়েস অব আমেরিকার সাক্ষাৎকারে প্রধানমন্ত্রী এটা সরাসরি নাকচ করে দিয়েছেন।

ইয়ূথ ফোরামের সভাপতি মুহাম্মদ সাইদুর রহমানের সভাপ‌তি‌ত্বে ও সহসভাপতি মাহমুদুল হাসান শামীমের সঞ্চালনায় মানববন্ধ‌নে আরও বক্তব‌্য রা‌খেন বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা হাবিবুর রহমান হাবিব, জাতীয় পা‌র্টির (কাজী জাফর) মহাস‌চিব আহসান হা‌বিব লিংকনসহ আরও অনেকে।

৪৮ ঘণ্টার আলটিমেটাম কই?

ইসলামিদলগুলোর অংশগ্রহণে নির্বাচন কামিয়াবি ও সফল

সরকার পদত্যাগ না করলে নির্বাচনে অংশ গ্রহণ করবে না বাম জোট

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *