শিরোনাম
is-jongi-newsasia24

আইএসআইএসের সঙ্গে জরিত থাকার অভিযোগে আটক তিন ইঞ্জিনিয়ার

নিউজ এশিয়া২৪ ডেস্ক: নিষিদ্ধ জঙ্গিসংগঠন আইএসআইএসের সঙ্গে জরিত থাকার অভিযোগে তিন ইঞ্জিনিয়ার কে আটক করা হয়েছে। তারা সবাই বোমা তৈরি করতে পারতেন।

ভারতীয় সংবাদমাধ্যম এনডিটিভি মঙ্গলবার (৩ অক্টোবর) জানিয়েছে, গতকাল ভারতের বিভিন্ন জায়গায় অভিযান চালিয়ে তাদের আটক করা হয়।

দিল্লি পুলিশের জ্যেষ্ঠ কর্মকর্তা এইচজিএস ঢালিওয়াল জানিয়েছেন, আটক তিনজনের একজন হলেন মোহাম্মদ শাহনেওয়াজ। তিনি ভারতের জাতীয় তদন্ত সংস্থার (এনআইএ) তালিকায় মোস্ট ওয়ান্টেড ছিলেন।

গত মাসে শাহনেওয়াজ ও তার অপর দুই সঙ্গী মোহাম্মদ রিজওয়ান আশরাফ এবং মোহাম্মদ আরশাদ ওয়ার্সীকে ধরিয়ে দিতে ৩ লাখ রুপি করে পুরস্কার দেওয়ার ঘোষণা দেয় সংস্থাটি।

তিনি আরও জানান, শাহনেওয়াজকে দিল্লির জাইতপুর, রিজওয়ান ও আশরাফকে লখনৌ এবং উত্তর প্রদেশের মুরাদাবাদ থেকে আটক করা হয়।

আরও পড়ুন: কানাডার আর্ট স্কুলে বাংলার ঐতিহ্য

পুলিশ আরও জানিয়েছে, তারা আইএসএসের নেতার সঙ্গে যোগাযোগ রাখতেন এবং প্রতিদিন বিভিন্ন তথ্য পাঠাতেন। এছাড়া তাদের নির্দেশনা দেওয়া হয়েছিল, তারা যেন প্রয়োজনীয় জিনিসপত্র স্থানীয় জায়গা থেকে কেনেন। যেন কেউ তাদের কার্যক্রম সম্পর্কে কিছু বুঝতে না পারে।

পুলিশ জানিয়েছে, এই তিনজনের কাছ থেকে একটি পিস্তল, বোমা তৈরির রাসায়নিক এবং বিভিন্ন বই-পুস্তক উদ্ধার করা হয়। তারা তিনজনই দেশের বিভিন্ন জায়গায় র‌্যাকি ও বোমার পরীক্ষা চালিয়েছিলেন।

পাকিস্তানে ভয়াবহ বোমা হামলায় নিহত ৪

শিশুদের ওমরাহ পালনে সৌদির নির্দেশনা জারি

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *