শিরোনাম
asraful-kumarkhali-newsasia24
মো. আশরাফুল আলম ও তার স্ত্রী

আশরাফুলের অভাব দূর করলো ‘ টিম পজিটিভ বাংলাদেশ ‘

নিউজএশিয়া২৪ ডেস্ক: কুষ্টিয়ার কুমারখালীর দরিদ্র ভ্যান চালক মো. আশরাফুল আলম (৪৬)। পরিবারের উপার্জনের একমাত্র উৎস ভ্যান। প্রায় চার মাস আগে ৫০ হাজার টাকা ঋন নিয়ে একটি ভ্যান কিনেছিলেন। ভ্যান চালিয়ে চালাতেন সংসার এবং শোধ করতেন ঋনের বোঝা।

কিন্তু ভ্যাগ্যের নির্মম পরিহাসে সেই ভ্যানটি হারিয়ে ফেলেন আসরাফুল। চারিদেকে অন্ধকার দেখতে থাকেন। অবশেষে স্থানীয় থানায় চুরির অভিযোগ করেন আসরাফুল। কিন্তু অনেক খোঁজাখুঁজি করেও হারিয়ে যাওয়া ভ্যানটি আর পাওয়া যায়নি।

ঠিক এমন সময়,আসরাফুলের পাশে এসে দাড়ান স্বেচ্ছাসেবী সংগঠন ‘ টিম পজিটিভ বাংলাদেশ ( টিপিবি)। তাকে ১ লক্ষ ১৫ হাজার টাকা সাহায্য করেন টিপিবি।

ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদের ( ডাকসু) জিএস, বাংলাদেশ ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক ও টিম পজিটিভ বাংলাদেশের চেয়ারম্যান গোলাম রব্বানী বৃহস্পতিবার (৫ অক্টোরব) রাত ১০ টায় এক ফেসবুক স্ট্যাটাসে তিনি নিজেই এতথ্য নিশ্চিত করেছেন।

আসরাফুল কুমারখালীর যদুবয়রা ইউনিয়নের জোতমোড়া গ্রামের বাসিন্দা। ভ্যান চুরির আট দিনের মাথায় টিপিবি’র সহায়তায় আবারও নতুন ভ্যান কিনতে পেরেছেন তিনি।

বাংলাদেশ ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক ও টিম পজিটিভ বাংলাদেশের চেয়ারম্যান গোলাম রব্বানী তার স্ট্যাটাসে তিনি লিখেছেন, ‘ ‘চার মাস আগে এনজিও থেকে ৫০ হাজার টাকা ঋণ নিয়ে আশরাফুল আলম অটোভ্যানটি কিনেছিলেন।

গত বুধবার বিকেলে স্থানীয় হাঁসদিয়া চর থেকে জীবিকার একমাত্র অবলম্বন ভ্যানটি চুরি হয়ে গেছে! অথচ, ঋণের কিস্তি আর স্বামী-স্ত্রী দুজনের সংসার দুটোই চলতো ভ্যানের চাকায়! ‘

তিনি আরও লিখেছেন, ‘ মর্মান্তিক ঘটনার কথা জানতে পেরে গতকাল আমাদের স্থানীয় প্রতিনিধি মো: রাকিবুল ইসলামের মাধ্যেমে আমি আশরাফুল ভাইকে ফোন করে ঢাকা আসতে বলি।

আজ নিতান্ত অসহায় এই মানুষটিকে নতুন ভ্যান বানাতে Team Positive Bangladesh (TPB) এর পক্ষ থেকে ‘ভালোবাসার উপহার’ হিসেবে নগদ ১লক্ষ ১৫ হাজার টাকা প্রদান করা হয়েছে। মানবিক সহায়তায়, নাম প্রকাশে অনিচ্ছুক মহৎপ্রাণ TPB সদস্য, জনৈক শ্রদ্ধেয় অগ্রজ ।’

এবিষয়ে জানতে চাইলে ভ্যান চালক আশরাফুল আলম নিউজ এশিয়া২৪কে বলেন, ভ্যান চুরি হওয়া আবার নতুন ভ্যান বানানোর জন্য টাকা পাওয়া। সবকিছু এখনও আমার কাছে স্বপ্নের মত লাগছে।

তিনি আরও বলেন, দুনিয়াতে এখনও যে এতো ভাল মানুষ আছে। তা নিজের না হলে তিনি বিশ্বাস করতে পারতেন না। উপহারের টাকা পেয়ে আমি খুব খুশি।

আরও পড়ুন: 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *