শিরোনাম

জনমনে আতঙ্ক সৃষ্টি করায় মালয়েশিয়ায় ১৭১ বাংলাদেশি আটক

আন্তর্জাতিক ডেস্ক: জনমনে আতঙ্ক সৃষ্টি করায় মালয়েশিয়ায় ১৭১ বাংলাদেশিকে আটক করেছে স্থানীয় পুলিশ। তারা মালয়েশিয়ার কোটা টিংগি এলাকায় দল বেধে হাটছিলেন। যা স্থানীয়দের জনমনে আতঙ্ক সৃষ্টি করেছিল।

নিউ স্ট্রেইটস টাইমস এর খবরে বলা হয়, গত ২০ ডিসেম্বর ১৭১ বাংলাদেশিকে আটকের ঘটনাটি ঘটে। কোটা টিংগি জেলার পুলিশপ্রধান সুপ্ত হুসেন জামোরা এ তথ্য নিশ্চিত করেন।

সুপ্ত হুসেন জামোরা বলেন, এমএএফ কর্মীরা যাদের আটক করেছেন তারা সবাই পুরুষ। প্রাথমিক তদন্তে জানা গেছে, তারা তাদের হোস্টেল থেকে প্রায় ১০ কিলোমিটার দূরে অবস্থিত বেউ দামাই থানার দিকে যাচ্ছিলেন। বিদেশি এসব শ্রমিক তাদের এজেন্টদের বিরুদ্ধে অভিযোগ করতে থানায় যাচ্ছিলেন। তাদের অভিযোগ, গত তিন থেকে ছয় মাসেও এজেন্ট তাদের কাজে নিয়োগ দেয়নি।

সোমবার (২৫ ডিসেম্বর) এ ব্যাপারে সুপ্ত হুসেন আরও বলেন, তাদের সবাইকে আটক করা হয়েছে, কারণ তারা গন্তব্য না জেনে তেলুক রামুনিয়া বায়ু দামাই মোড়ের সামনের এলাকায় হাঁটছিল। বড় জমায়েত দেখে স্থানীয়রা ভয় পেয়ে যায়। ধারণা করা হচ্ছে যে তারা থানায় যাচ্ছিলেন। তাদের সবার কাছে বৈধ নথি ছিল। এ থেকে বোঝা যায়, আটকদের এজেন্টরা এখনো তাদের জন্য উপযুক্ত কর্মসংস্থান খুঁজে পায়নি।

আরও পড়ুন: 

হুসেন আরও বলেন, আটকরা সবাই ১৮ থেকে ৪৩ বছর বয়সের। আমাদের অভিবাসন আইন ১৯৫৯/৬৩ এর ধারা ১৫(১)(সি) এর অধীনে অতিরিক্ত অবস্থানের কারণে অভিবাসন বিভাগের কাছে হস্তান্তর করা হয়েছে। অধিকতর তদন্তের জন্য তাদের সবাইকে জোহর বারুর সেটিয়া ট্রপিকা ইমিগ্রেশন বিভাগে পাঠানো হয়েছে।

google-news-channel-newsasia24

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *