শিরোনাম
seikh hasina and joy newsasia24

‌‌‌‌‌‌‍দেশ ও দল বাঁচাতে, ময়দানে নামছেন হাসিনাপুত্র জয়!

নিউজ এশিয়া২৪ ডেস্ক: এবার দেশ ও দল বাঁচাতে রাজনীতির ময়দানে নামবেন বাংলাদেশের প্রাক্তন প্রধানমন্ত্রী শেখ হাসিনার পুত্র সজীব ওয়াজেদ জয়! সক্রিয় রাজনীতিতে নামার জন্য পুরোপুরি প্রস্তুত তিনি। নিজেই জানিয়েছেন হাসিনাপুত্র। দল আওয়ামী লীগ ও বাংলাদেশের জনগণকে বাঁচাতেই এই সিদ্ধান্ত নিয়েছেন তিনি।

এই মুহূর্তে আমেরিকার ওয়াশিংটনে রয়েছেন জয়। হাসিনা পদত্যাগ করে দেশ ছাড়ার পর থেকেই বিভিন্ন সংবাদমাধ্যমের সঙ্গে কথা বলছেন তিনি। একের পর এক ভিডিও বার্তাও দিচ্ছেন।

বাংলাদেশে হামলার শিকার হচ্ছেন আওয়ামী লীগের নেতা-কর্মীরা। যা নিয়ে সরব হয়েছেন হাসিনাপুত্র। রাজনীতিতে নাম লেখানোর তেমন কোনও পরিকল্পনা ছিল না তাঁর। কিন্তু দেশের বর্তমান পরিস্থিতির কথা মাথায় রেখেই কি সিদ্ধান্ত বদল করলেন তিনি?

এনিয়ে এক সংবাদমাধ্যমকে জয় জানান, “এই মুহূর্তে আমাদের দল এবং কর্মীরা সংকটে রয়েছেন। তাঁদের হিংসার হাত থেকে বাঁচাতে যা যা করার দরকার, তা আমি করব।

যদি রাজনীতিতে নামা প্রয়োজন পড়ে আমি পিছিয়ে আসব না। আমার রাজনীতিতে আসার তেমন কোনও ইচ্ছে ছিল না। আমেরিকাতেই পাকাপাকিভাবে থাকতে চেয়েছিলাম।

কিন্তু বাংলাদেশের বর্তমান পরিস্থিতি আমাকে ভাবাচ্ছে। দেখে মনে হচ্ছে, দেশের নেতৃত্বে শূন্যস্থান তৈরি হয়েছে। দলের স্বার্থে আমি সক্রিয় রাজনীতির জন্য পুরোপুরি প্রস্তুত।

আরও পড়ুন:

দল ও বাংলাদেশের জনগণকে বাঁচাতেই হবে। আমি সামনে এগিয়ে যাব।”

দিন দুয়েক আগেই ভিডিও বার্তায় জয় জানিয়েছিলেন, “আওয়ামী লীগ গণতান্ত্রিক বাংলাদেশ চায়। জঙ্গিবাদ ও সহিংসতা বাদ দিয়ে কোন দল যদি আলোচনার জন্য এগিয়ে আসে তা হলে আমরা সকলের সঙ্গে বৈঠকে বসতে প্রস্তুত।

বাংলাদেশে এখন বিশৃঙ্খল পরিস্থিতি চলছে। সারা দেশে ভাঙচুর হচ্ছে, লুটপাট হচ্ছে। আমাদের নেতাকর্মীদের ওপর হামলা করছে। অনেককে হত্যা করা হয়েছে। আওয়ামী লীগ বাংলাদেশের সবচেয়ে পুরনো গণতান্ত্রিক বড় দল। আওয়ামী লীগ মরে যায়নি।

আওয়ামী লীগের নেতৃত্বে দেশ স্বাধীন হয়েছে। তাই এই দলকে কোনওদিন শেষ করা সম্ভব নয়।” ফলে এই বক্তব্য থেকেই ইঙ্গিত পাওয়া যাচ্ছিল যে মায়ের উত্তরসূরি হিসাবে রাজনীতিতে নামতে আগ্রহী জয়।

google-news-channel-newsasia24

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *