শিরোনাম
seikh-hasina-newsasia24-airforce
ফাইল ছবি

সব দেশের সঙ্গে বাংলাদেশের সুসম্পর্ক আছে: প্রধানমন্ত্রী শেখ হাসিনা

নিউজ এশিয়া২৪ ডেস্ক: প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন সব দেশের সঙ্গে বাংলাদেশের সুসম্পর্ক আছে। সবার সঙ্গে আমরা বন্ধুত্বপূর্ণ সম্পর্ক রাখব।

আজ রবিবার (৩ সেপ্টেম্বর) নৌপ্রধানের সচিবালয় গ্যালাক্সিতে নৌবাহিনী ও বিমান বাহিনী নির্বাচনী পর্ষদ-২০২৩ এর সভায় তিনি এ কথা বলেন।

তিনি আরও বলেন, সবার সঙ্গে বন্ধুত্বপূর্ণ সম্পর্ক রাখব, আমরা কারো সঙ্গে যুদ্ধ করব না। এটি কিন্তু আমরা রাখতে পেরেছি। পৃথিবীর কোনো দেশ এটি পারে কি না, আমি জানি না। আমাদের সঙ্গে কিন্তু প্রতিটি দেশের একটি সুসম্পর্ক আছে। আমাদের লক্ষ্য, দেশের মানুষের আর্থসামাজিক উন্নতি, তাদের যেন কোনো কষ্ট না হয় সেটা দেখা, সেটা আমরা দেখি । বাংলাদেশকে আমরা এগিয়ে নিয়ে যেতে চাই। বাংলাদেশ যত এগিয়ে যাবে, সেই সঙ্গে আমাদের স্বাধীনতা সার্বভৌমত্ব রক্ষায় প্রতিটি প্রতিষ্ঠানকে আরও শক্তিশালী করে এগিয়ে নিতে পারব।

সশস্ত্র বাহিনীর প্রশংসা করে শেখ হাসিনা বলেন, প্রতিটি ক্ষেত্রে আমাদের সশস্ত্র বাহিনী মানুষের পাশে দাঁড়ায়। দুর্যোগ মোকাবিলাতেও তাদের পাশে পাওয়া যায়। মানুষের কাছে থেকে তারা একটি আস্থা-বিশ্বাস অর্জন করতে পেরেছে।

আরও পড়ুন: যানজট মুক্ত করতেই এক্সপ্রেসওয়ে নির্মাণ : প্রধানমন্ত্রী

শেখ হাসিনা বলেন, আমরা এটিই চাই, আমাদের মুক্তিযুদ্ধের যে চেতনা, যে আদর্শ, যে লক্ষ্য নিয়ে জাতির পিতা দেশ স্বাধীন করেছিলেন, সেই আদর্শে যারা দীক্ষিত, যাদের মধ্যে দেশপ্রেম ও দায়িত্ববোধ আছে, তাদের নেতৃত্বে নিয়ে আসা একান্তভাবে দরকার।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *