শিরোনাম
khelafot-newsasia24

ইসলামিদলগুলোর অংশগ্রহণে নির্বাচন কামিয়াবি ও সফল

নিউজ এশিয়া ২৪ ডেস্ক: ইসলামিদলগুলো ঐক্যবদ্ধভাবে নির্বাচনে অংশগ্রহণ করতে পারলে সেটা হবে কামিয়াবি ও সফল নির্বাচন মন্তব্য করেছেন বাংলাদেশ খেলাফত আন্দোলনের আমীর শরীয়ত আতাউল্লাহ হাফেজ্জী।

শনিবার (১৬ অক্টোবর) জাতীয় প্রেস ক্লাবে বাংলাদেশ খেলাফত আন্দোলন কর্তৃক আয়োজিত ‘অবাধ, সুষ্ঠু ও গ্রহণযোগ্য নির্বাচনের জন্য করণীয়’ শীর্ষক মতবিনিময় সভায় সভাপতির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

আতাউল্লাহ হাফেজ্জী বলেন, একটা নির্দলীয় সরকার গঠনের ব্যবস্থা সরকারকেই করতে হবে। যেকোনো উপায়ে নির্দলীয়, নিরপেক্ষ সরকারের অধীনে নির্বাচন দিতে হবে। বিদেশিরা বাংলাদেশের রাজনীতিতে হস্তক্ষেপ করার সুযোগ পাচ্ছেন। বাংলাদেশের জন্য মোটেও শুভ নয়।

তিনি বলেন, সব দলের অংশগ্রহণে অবাধ, সুষ্ঠু ও গ্রহণযোগ্য নির্বাচনের মাধ্যমে প্রকৃত জনপ্রতিনিধিদের হাতে দেশের শাসনভার তুলে দিতে হবে।

অবাধ, সুষ্ঠু ও গ্রহণযোগ্য নির্বাচনের জন্য নির্বাচন কমিশনের সাংবিধানিক ক্ষমতার পরিপূর্ণ ও যথাযথ প্রয়োগ, সামরিক ও বেসামরিক প্রশাসনের শতভাগ নিরপেক্ষ ভূমিকা নিশ্চিত করা জরুরি, যা একমাত্র একটি নির্দলীয় নিরপেক্ষ সরকারের অধীনেই সম্ভব।

আরও পড়ুন: আগামী বছর বড় হামলার পরিকল্পনা ছিল তাদের

উক্ত মতবিনিময় সভায় আরও উপস্থিত ছিলেন দলের যুগ্ম-মহাসচিব মীর ইদ্রিস, ইমতিয়াজ আলম, নেজামে ইসলাম পার্টির সহ-সভাপতি আবদুল মাজেদ, খেলাফত মজলিসের মহাসচিব ড. আহমদ আব্দুল কাদের, হাবীবুল্লাহ মিয়াজীসহ আরও অনেকে।

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *