শিরোনাম
You-can-keep- these-4-plants-in-the-bedroom-for-good-sleep-newsasia24

ভাল ঘুমের জন্য শয়নকক্ষে রাখতে পারেন এই ৪ গাছ

লিমা পারভীন: বর্তমানে রাত জাগার বদঅভ্যাস ধরেছে অনেকের। কারনে অকারণে রাত জেগে জেগে ভয়াবহ পরিণাম ডেকে আনছে এই বদঅভ্যাস।

স্মার্টফোনে রিলস দেখা, স্ক্রল করার অভ্যাসে পালিয়ে গেছে ঘুম। ফলাফল সারাদিন এক আজব অবসাদে ভোগা। তবে নিদ্রা ফেরত আনতে ভুলেও ঘুমের ওষুধ, স্নায়ু শান্ত করার ওষুধ খাবেন না।

প্রাকৃতিক উপায়ে শোবার ঘরকে ঘুমের উপযোগী করতে পারেন। এই পদ্ধতি কাজে আসতে পারে। শোবার ঘরটা ঘুম সহায়কা বানাতে ঘরে রাখতে পারেন ৪টি উপকারি গাছ। এজন্য খুব একটা জায়গাও লাগবে না।

১. অ্যালোভেরা গাছ: টেবিলের কর্নারে ছোট্ট একটা টবে রাখুন অ্যালোভেরা গাছ। এই গাছের উপকারিতা অনেক। ঘরের হাওয়া শুদ্ধ করতে এই গাছ দারুণ কাজ করে। শুধু তাই নয়, এই গাছের হালকা একটা গন্ধ আপনাকে ঘুমাতে সাহায্য করবে।

You-can-keep- these-4-plants-in-the-bedroom-for-good-sleep2-newsasia24

২. কামিনি ফুলের গাছ: বেডরুমে জানালার পাশে যদি ব্যালকনি থাকে সেখানে রাখুন কামিনি ফুলের গাছ। ঘরের ভেতরে রাখতে চাইলে বনসাই কামিনি গাছ ব্যবহার করুন। কামিনি ফুলের গন্ধে ঘুম আসতে কাজে দেয়। তবে অবশ্যই খাট থেকে দূরে রাখুন এই গাছের টব।

 

৩. চামেলি ফুলের গাছ: ছোট্ট একটা টবে রাখুন চামেলি ফুলের গাছ। চামেলি ফুলের গন্ধ স্ট্রেস দূর করতে দারুণ কাজ করবে, স্নায়ু রাখবে শান্ত। আর এর ফলে ঘুম হবে দারুণ।

You-can-keep- these-4-plants-in-the-bedroom-for-good-sleep3-newsasia24

৪. বাঁশগাছ: ঘরের এক কোণায় বড় একটা টবে রাখুন ঘর সাজানোর ছোট আকৃতির বাঁশগাছ। দেখবেন, গোটা ঘরে আবহওয়াই বদলে যাবে। বাঁশগাছ ঘরের হাওয়াকে শুদ্ধ করতে দারুণ কাজ করে। বেশ একটা ঠাণ্ডা প্রশান্তির পরশ এনে দেয় শয়নকক্ষে।

আরও পড়ুন:

তবে শুধু গাছ নয়, বদলে ফেলুন কিছু অভ্যাসও। রাতে শোয়ার আগে চা বা কফি পান করবেন না। ঘুমাতে যাওয়ার ২ ঘণ্টা বা তার আগে একটি কলা খেতে পারেন। আর চেষ্টা করুন কোনও একটি বইয়ের ১০ পাতা পড়তে। দেখবেন মারাত্মক নিদ্রাহীনতায় না ভুগলে ঘুম আসবেই।

google-news-channel-newsasia24

Follow

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *